1. webprominhaz@gmail.com : Admin :
  2. Aktar@gmail.com : AKTAR hosen : AKTAR hosen
  3. amirbinsultan95@gmail.com : Amirbin Sultan : Amirbin Sultan
বিজ্ঞপ্তি :
  • পরীক্ষামূলক সম্প্রচার
শিরোনাম :
কক্সবাজার জেলার কবি মুহাম্মদ নূরুল হুদা বাংলা একাডেমির মহাপরিচালক মনোনীত হলেন পুসাহ’র উপদেষ্টা কমিটির বৈঠক অনুষ্ঠিত | দৈনিক জাগ্রত বিবেক ঢাকাস্থ বরুড়া উপজেলা জনকল্যাণ সমিতির ১ লাখ টাকা অনুদান তাকওয়া ফাউন্ডেশন বরুড়া উপজেলা শাখার লাশ দাফন টিম ২ এর ৩৫ তম গোসল কাফন জানাজা দাফন সম্পন্ন। আত্মপরিচয় ও আমাদের হীনমন্যতা | মুহাম্মদ রমিজ উদ্দীন টর্নেডো ক্ষতিগ্রস্তদের মাঝে খাদ্য ও নগদ অর্থ সহায়তা ওরাই আপনজন সংগঠন | দৈনিক জাগ্রত বিবেক সমাজ সংস্কার-৩য় পর্ব | আব্দুল আজিজ অপসংস্কৃতি রোধে চাই সম্মিলিত প্রয়াস: মুহাম্মদ আলতাফ হোসেন | জাগ্রত বিবেক কী পড়বো? তোফায়েল গাজালি | জাগ্রত বিবেক কৃতিত্বের মানদণ্ডে শেখা না কি শেখানো: রমিজ উদ্দিন

ভারতে একদিনে মৃত্যুর সংখ্যা ২৬০০প্লাস পাকিস্তান সহায়তার হাত বাড়ালো | দৈনিক জাগ্রত বিবেক

  • আপডেট টাইম : Sunday, April 25, 2021
  • 69 বার পড়া হয়েছে

মৃত্যুর মিছিল থামছে না ভারতে, লাফিয়ে লাফিয়ে বাড়ছে মৃত্যুর হার, শ্মশানে লাশের ভিড়,হাসপাতালে মিলছে না সীট ও অক্সিজেন,অবস্থান  মুসলমানের মসজিদগুলোতেও। ভারত যেই ভ্যাক্সিন দিসে তার জনগণরে এবং বাংলাদেশরেও, সেই ভ্যাক্সিন তারা নিজেরা আবিষ্কার করে নাই, এবং তার কাঁচামাল নিজেরা প্রোডিউস করার ব্যবস্থাও করে নাই। এইটার ফর্মুলা তারা কিনসে অক্সফোর্ড থেকে, আর কাঁচামাল আনতো আমেরিকা থেকে। জো বাইডেনের সরকার কাঁচামাল রপ্তানি করা বন্ধ কইরা দিসে, কারণ আগে তাদের নিজেদের জন্যই প্রচুর ভ্যাক্সিন বানানো লাগতেসে। ফলে ভারত আর ভ্যাক্সিন বানাইতে পারতেসে না। তো, বিজেপি সরকার যেই ফাঁপড় নিসিলো ভ্যাক্সিন নিয়া সেইটা এখন বুমেরাং হইয়া গেসে। তার উপর অক্সিজেনের তীব্র সংকটে ভারতের অবস্থা খুবই খারাপ। মাতম চলতাছে। শ্মশানে লাশ পুড়াইবার জায়গা খালি পাওয়া যাইতেসে না। গুজরাটে দেখলাম মসজিদরে টেম্পোরারি হাসপাতাল কইরা ফেলসে মুসল্লীরা। সব মিলায়া খুবই খারাপ অবস্থা।

এইসবের জন্য তো আর মুসলমান জাতি বা পাকিস্তান বা কংগ্রেস কারোর উপর দোষ চাপানোও যাইতেসে না। এতদিন উন্নয়নের যত গল্প মারাইসে সেইগুলাও তাসের ঘরের মতো চুড়মার হই যাইতেসে। তাও হয়তো সাম্প্রদায়িক – বর্ণবাদী রাজনীতির ট্রাম্পকার্ড খেইলাই তারা এত এত লাশের পাহাড় ডিঙাইতে চেষ্টা করবে। হয়তো জনতারে এমন বুঝ দিতে চেষ্টা করবে যে, মুসলমান খেদায়া দিলেই সব প্রবলেম সলভ হইয়া যাবে।

আজ পাকিস্তানের জনগণ তাদের প্রধানমন্ত্রীর কাছে আর্জি জানাইতেছে – পাকিস্তান যেন ভারতের জনগণের এই দুর্দিনে সর্বোচ্চ সাহায্যের হাত বাড়াইয়া দেয়। টুইটারে পাকিস্তানের নাগরিকদের টপ ট্রেন্ডিং হ্যাশট্যাগ হইতেছে #IndiaNeedsOxygen, #IndianLivesMatter ইত্যাদি। পাকিস্তানের ইদি ফাউন্ডেশন ভারতের কাছে ভিসার আবেদন করসে। তারা ৫০ টা অ্যাম্বুলেন্স দিতে চায়, স্বেচ্ছাসেবীদের ভারতের জনগণের সেবায় নিয়োজিত করতে চায়।

নরেন্দ্র মোদী আর তার দলের জন্য এরচাইতে বড় দুঃস্বপ্ন আর কী হইতে পারে বলে মন্তব্য করছে জনগন। জালেমদের সবচেয়ে বড় দুঃস্বপ্ন এটাই – মজলুমরা এক হওয়া। দেশের সীমানার ভিতরে আর তার বাইরেও – যখন মজলুম পাশে দাঁড়ায় আরেক মজলুমের, জালেমের সমস্ত বানোয়াট দ্বন্দ্ব তখন ঝাপসা হইতে থাকে।

সংবাদটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরো সংবাদ
© All rights reserved © 2020 Amir Hossen
Customized BY NewsTheme